কুমিল্লা
বৃহস্পতিবার,৯ জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ
২৫ আষাঢ়, ১৪২৭ | ১৭ জিলক্বদ, ১৪৪১
শিরোনাম:
করোনায় কুমিল্লার ব্যাংক কর্মকর্তার মৃত্যু সংখ্যালঘু মুক্তিযোদ্ধা রনজিৎকে জানে মারার হুমকি দিয়ে বিএনপি নেতার হামলা কুমিল্লায় নতুন করে ৭৯ জনের করোনা শনাক্ত, আক্রান্ত বেড়ে ২৬৮১ মুরাদনগরে সমকাল প্রতিনিধি বেলাল উদ্দিন করোনায় আক্রান্ত কুমিল্লায় অর্ধশত মসজিদের শতাধিক ব্যাটারি চুরি! কুমিল্লায় ২৪ ঘন্টায় ১৩১ জনের করোনা সনাক্ত, ৭ জনের মৃত্যু মনোহরগঞ্জে সাংবাদিককে পিটিয়ে হত্যার চেষ্টা, ধরাছোঁয়ার বাইরে আসামীরা ফটোল্যাব ব্যবহারকারীর তথ্য যাচ্ছে মার্কিন গোয়েন্দা সংস্থায়! কুমিল্লায় একদিনে রেকর্ড ১৬১ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৩ অবশেষে মিললো জীবন রক্ষাকারী প্রথম ওষুধ

কুমিল্লায় ২৪ ঘন্টায় ১৩১ জনের করোনা সনাক্ত, ৭ জনের মৃত্যু

প্রতীকী ছবি

কুমিল্লায় কিছুতেই নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না করোনা পরিস্থিতি। প্রতিদিনই জেলায় লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। পাশাপাশি দীর্ঘ হচ্ছে মৃত্যুর তালিকাও।

জেলায় নতুন করে একদিনেই আরও ১৩১ জনের দেহে সনাক্ত হয়েছে করোনাভাইরাস। যার ৩৯ জনই কুমিল্লা নগরীর। এনিয়ে জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা এখন ২ হাজার ৬০২ জনে দাঁড়িয়েছে।

এদিকে, প্রাণঘাতী করোনার ছোবলে জেলায় মৃত্যুর সংখ্যাও বাড়ছে। এবার একদিনেই নতুন করে আরো ৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে জেলার মনোহরগঞ্জে ২ জন, বরুড়ায় ২ জন, দেবিদ্বারে ১ জন, বুড়িচংয়ে ১ জন ও চৌদ্দগ্রামের একজন রয়েছেন। মৃত ৭ জনের মধ্যে চৌদ্দগ্রাম ও বুড়িচংয়ের ওই দুইজন মারা গেছেন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে। এনিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা ৭৮ জন বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

অপরদিকে, করোনা জয় করে জেলায় এখন পর্যন্ত সর্বমোট সুস্থ হয়েছেন ৭৪৭ জন। এর মধ্যে কুমিল্লা নগরীর ৩৩ জন, চৌদ্দগ্রামের ৬ জন ও দেবিদ্বারের ১১ জনসহ মোট ৫০ জন নতুন করে সুস্থ হয়েছেন।
শনিবার (১৯ জুন) সন্ধ্যা ৬ টার দিকে জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন।

জেলা সিভিল সার্জন অফিস সূূত্র জানায়, শনিবার নতুন আক্রান্তদের মধ্যে কুমিল্লা নগরীতে ৩৯জন, আদর্শ সদরে ৫, বরুড়া ৮, চৌদ্দগ্রামে ১২, মনোহরগঞ্জে ১৯, মুরাদনগরে ১, নাঙ্গলকোটে ২, সদর দক্ষিণে ৪, লালমাইতে ৪, বুড়িচংয়ে ১, চান্দিনায় ৯, হোমনায় ৫, দাউদকান্দিতে ১৮ ও তিতাসের ৪ জন রয়েছেন।

আর শনিবার পর্যন্ত কুমিল্লা জেলা থেকে সর্বমোট ১৫ হাজার ৮২৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে রিপোর্ট এসেছে ১৪ হাজার ৫৭০ জনের। প্রাপ্ত রিপোর্টের মধ্যে মোট করোনা পজিটিভ এসেছে ২ হাজার ৬০২ জনের।

আরও পড়ুন