কুমিল্লা
সোমবার,২৬ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ ফাল্গুন, ১৪৩০ | ১৫ শাবান, ১৪৪৫
শিরোনাম:
অভি’কে সিইও হিসেবে অনুমোদন দিলো আইডিআরএ কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন

চৌদ্দগ্রামে এক লাখ চারা রোপণ করবে লাল সবুজ উন্নয়ন সংঘ

লাল-সবুজের প্রচেষ্টা, সবুজ করবো দেশটা’ এই স্লোগানকে সামনে রেখে কুমিল্লার চৌদ্দগ্রামে বৃক্ষ রোপণ কর্মসূচি উদ্বোধন করেছে ‘লাল সবুজ উন্নয়ন সংঘ’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।
শিক্ষার্থীদেন টিফিনের টাকায় পরিচালিত সংগঠনটি প্রতি বছর দেশব্যাপী এক লাখ গাছের চারা বিতরণ ও রোপণ করে আসছে। প্রতি বছরের ন্যায় এবছরও গাছের চারা রোপণ শুরু করেছে সংগঠনটি।

বৃহস্পতিবার (২৪ জুন) দুপুরে চৌদ্দগ্রাম থানা চত্ত্বরে গাছের চারা রোপণের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে গাছের চারা রোপণ করে কর্মসূচির উদ্বোধন করেন চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) শুভ রঞ্জন চাকমা।

কর্মসূচিতে দ্বিতীয় পর্বে থানার সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে শিক্ষার্থী ও পথচারীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল, কুমিল্লা দক্ষিণ জেলা শাখার সভাপতি এম আনোয়ার মজুমদার বাঁধন, চৌদ্দগ্রাম শাখার সভাপতি আব্দুল হান্নান হৃদয়, সদস্য রাশিদ শাহরিয়ার রিমন, নারায়ণ চন্দ্র বণিক প্রমুখ।

কাওসার আলম সোহেল জানান, শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘লাল সবুজ উন্নয়ন সংঘ’ তাদের নিজস্ব উদ্যোগে প্রতি বছর এক লক্ষ গাছের চারা বিতরণ করছে। বৃহস্পতিবার চৌদ্দগ্রামে বৃক্ষ রোপণ ও গাছের চারা বিতরণের মাধ্যমে এ বছরের কার্যক্রম শুরু হলো। আগামী কয়েক মাসের মধ্যে পুরো দেশে এক লাখ চারা বিতরণ ও বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হবে।

আরও পড়ুন