কুমিল্লা
বৃহস্পতিবার,২৩ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৮ আশ্বিন, ১৪২৮ | ১৫ সফর, ১৪৪৩

কুমিল্লায় বাড়ছে করোনা সংক্রমণ ও মৃত্যু

কুমিল্লায় ভয়ংকর রূপ নিয়েছে করোনা। বাড়ছে সংক্রমণ ও মৃত্যু। কঠোর বিধিনিষেধ জারি করে মহামারি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে সরকার। কিন্তু এর মধ্যেও কুমিল্লা সিটি কর্পোরেশনসহ ১৭ উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ইতি মধ্যে করোনা ইউনিটে বেড সংকুলান হয়ে গেছে। বাড়ছে রোগীদের চাপ।

গত ২৪ ঘণ্টায় কুমিল্লায় ২৮২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, যা এ পর্যন্ত সর্বোচ্চ। এর আগে গত ১ জুলাই সর্বোচ্চ ১৮৭ জনের করোনা শনাক্ত হয়েছিল। একই সময়ের মধ্যে মারা গেছে চার জন।

সোমবার (৫ জুলাই) বিকালে জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসেন নতুন কুমিল্লাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ২৮২ জন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ২৫৯জনে। আক্রান্তের হার ৪২ দশমিক ১ শতাংশ। এদের মধ্যে ১৩৯ জন কুমিল্লা সিটি করপোরেশন এলাকার। বাকি ১৪৩জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

মোবারক হোসেন আরও জানান, মৃতদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশন এলাকার তিনজন এবং লাকসাম উপজেলার এক বাসিন্দা রয়েছেন।

কুমিল্লা মেডিকেল কলেজে হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. রেজাউল করিম নতুন কুমিল্লাকে বলেন, চলতি সপ্তাহে হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের ভিড় বেড়েছে। হাসপাতালে করোনা রোগীদের জন্য বেড রয়েছে ১৩৬টি। ইতি মধ্যে দেশতাধিক রোগী হাসপাতালে ভর্তি রয়েছে। এ সময়ে আমাদের সবাইকে আরও স্বাস্থ্যসচেতন হতে হবে। মাস্কের ব্যবহার বাড়ানো এবং জনসমাগম এড়িয়ে চলতে পরামর্শ নিয়েছেন তিনি।

আরও পড়ুন