কুমিল্লা
শনিবার,১৮ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৩ আশ্বিন, ১৪২৮ | ১০ সফর, ১৪৪৩

মুরাদনগরে স্বয়ংক্রিয়ভাবে নলকূপ থেকে ৩ ঘন্টা ধরে বের হলো পানি

কুমিল্লার মুরাদনগর উপজেলায় একটি গভীর নলকূপ দিয়ে দ্রুত গতিতে স্বয়ংক্রিয়ভাবে পানি বের হওয়ার খবর পাওয়া গেছে। খবরটি মুহূর্তের মধ্যে চারদিকে ছড়িয়ে পড়লে এক নজর দেখতে ঘটনাস্থলে শত শত মানুষ ভিড় জামায়।

মঙ্গলবার (৩ আগস্ট) সন্ধ্যা পৌনে ৭টা থেকে উপজেলার ধামঘর ইউনিয়নের গাইতুলি গ্রামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ করে গাইতুলি গ্রামের আবদুল লতিফ আমিনের বাড়িতে তার নলকূপ থেকে স্বয়ংক্রিয়ভাবে পানি বের হতে থাকে। খবরটি মুহূর্তের মধ্যে চারদিকে ছড়িয়ে পড়লে এক নজর দেখতে ঘটনাস্থলে শত শত মানুষ ভিড় জমায়। এক পর্যায়ে রাত ১০টার দিকে পানি বের হওয়া বন্ধ হয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনের জন্য উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ মুরাদনগর উপজেলা জনস্বার্থ প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মো. কামরুল হাসানকে রাতেই ঘটনাস্থলে পাঠান।

আবদুল লতিফ আমিন জানান, গত ৭বছর আগে আমি নলকূপটি স্থাপন করি। মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৭টা থেকে হঠাৎ করে পানি বের হতে থাকে। প্রথম দিকে পানিতে সামান্য গ্যাসের গন্ধ লাগলেও পরবর্তীতে স্বাভাবিক পানি বের হতে থাকে। রাত ১০টার দিকে আবার বন্ধ হয়ে যায়।

এ বিষয়ে সহকারী প্রকৌশলী মো. কামরুল হাসান নতুন কুমিল্লাকে বলেন, রাত ১০টার দিকে ঘটনাস্থলে গিয়ে দিখি নলকূপ থেকে পানি বেরহওয়া বন্ধ হয়ে গেছে। তবে ধারণা করা হচ্ছে গ্যাসের পেশারের কারণে স্বয়ংক্রিয়ভাবে পানি বের হতে পারে। ইতি পূর্বে উপজেলায় এরকম আরও একাধিক ঘটনা ঘটেছে বলে তিনি জানান।

উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ নতুন কুমিল্লাকে বলেন, নলকূপ থেকে এখন পানি বের হচ্ছেনা। পুনরায় বের হলে বাখরাবাদ গ্যাস কর্মকর্তা এবং জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সবাইকে জানানো হবে।

আরও পড়ুন