কুমিল্লা
বৃহস্পতিবার,২২ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
৯ ফাল্গুন, ১৪৩০ | ১১ শাবান, ১৪৪৫
শিরোনাম:
অভি’কে সিইও হিসেবে অনুমোদন দিলো আইডিআরএ কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন

কুসিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হচ্ছেন দুই কাউন্সিলর

কাউন্সিলর মঞ্জুর কাদের মণি ও সৈয়দ রায়হান আহমেদ

কুমিল্লা সিটি নির্বাচনে কাউন্সিলর পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হচ্ছেন দুই জন। তাদের মধ্যে একজন ৫ নম্বর ওয়ার্ডের সৈয়দ রায়হান আহমেদ ও ১০ নম্বর ওয়ার্ডে মঞ্জুর কাদের মণি। তাদের ওয়ার্ডে তারা দুইজন ছাড়া অন্যকেউ মনোনয়নপত্র জমা দিয়েছেন। যাচাই-বাছাইয়ে তাঁদের মনোনয়নপত্র বৈধ হলে দুইজনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর হবেন। কুমিল্লা সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা নতুন কুমিল্লা শাহেদুন্নবী চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্র জানায়, দুই প্রার্থীর মধ্যে ৫ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর সৈয়দ রায়হান আহমেদ ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য ও কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি। গত বছরের ৩১ আগস্ট ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রায়হানের বাবা সৈয়দ আবির আহমেদ মারা যান। ২ নভেম্বর অনুষ্ঠিত উপনির্বাচনে তিনি অংশ নিয়ে বিপুল ভোটে জয়ী হন। এ নিয়ে তিনি দ্বিতীয়বার কাউন্সিলর পদে নির্বাচিত হতে যাচ্ছেন।

সৈয়দ রায়হান আহমেদ বলেন, বাবার অসমাপ্ত কিছু কাজ আছে, সেগুলো শেষ করতে চাই। আমি স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন, আওয়ামী লীগের মেয়র প্রার্থী আরফানুল হকসহ দলের নেতা-কর্মী ও এলাকার বাসিন্দাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। ওয়ার্ড বাসীর প্রত্যাশা পুরণে আমি চেষ্টা করবো ইনশাআল্লাহ।

অপর দিকে ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মঞ্জুর কাদের মণি ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। তিনি ২০১২ ও ২০১৭ সালে টানা দুবার এই ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। জনপ্রিয় এ কাউন্সিলরের ওয়ার্ডে তিনি ছাড়া আর কেউ প্রার্থী হননি। মনোনয়ন বাছাইয়ে টিকলে তিনিও বিনা ভোটে কাউন্সিলর হবেন। এ নিয়ে তিনি তৃতীয়বার কাউন্সিলর হতে যাচ্ছেন।

মঞ্জুর কাদের বলেন, গত দুই মেয়াদে আমার এলাকায় ব্যাপক উন্নয়ন করেছি। মানুষের ভালবাসাও পেয়েছি। তারই ধারাবাহিকতায় এবারও আমি মনোনয়নপত্র দাখিল করেছি। মঙ্গলবার রাতে জেনেছি, আমি একক প্রার্থী।

রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী বলেন, কুমিল্লা সিটি নির্বাচনে মঙ্গলবার (১৭ মে) মনোনয়নপত্র জমাদানের শেষদিনে মেয়র পদে ৬ জন। এদের মধ্যে দলীয় প্রার্থী দুইজন, বাকী চারজন স্বতন্ত্র প্রার্থী। সাধারণ কাউন্সিলর পদে ১২০ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী ১৯ মে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। এ সিটির ২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত নারী ওয়ার্ডে মোট ভোটার ২ লাখ ২৭ হাজার ৭৯২ জন। এদের মধ্যে পুরুষ ১ লাখ ১১ হাজার ৬০০ ও নারী ১ লাখ ১৬ হাজার ১৯১ জন।

আরও পড়ুন