কুমিল্লা
সোমবার,২৭ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
১৩ আষাঢ়, ১৪২৯ | ২৭ জিলকদ, ১৪৪৩
শিরোনাম:
‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ কুমিল্লা সিটি নির্বাচনে ৬ মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা

কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে এক মেয়রপ্রার্থীসহ মোট ১৩ জন মনোনয়ন প্রত্যাহার করেছেন।

তাদের মধ্যে সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১০ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে দুইজন রয়েছেন।

বৃহস্পতিবার (১৬ মে) সন্ধ্যা সোয়া ৬টায় রিটর্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

মনোনয়ন প্রত্যাহার করা প্রার্থীরা হলেন, আওয়মী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরান, সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী মো. শাহ জাহান, মো. মোসলেম উদ্দিন, মো. ফরহাদ হোসেন, মো. মাহবুবুর রশিদ মাহবুব, বিজয় রতন দেবনাথ, মো. আবদুল মতিন খান, মো. জহিরুল ইসলাম, মো. জাহাঙ্গীর হোসেন, মো. গোলাম সারোয়ার কাউসার, মো. ওসমান গনি, সংরক্ষিত নারী ওয়ার্ডে বৃষ্টি আক্তার ও নাছরিন সুলতানা।

রিটর্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী জানান, ১৯ মে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর মেয়র পদে মোট ছয়জনের মনোনয়পত্র বৈধ ঘোষণা করা হয়। বৃহস্পতিবার (২৬ মে) প্রত্যাহারের শেষ দিনে মেয়রপ্রার্থী মাসুদ পারভেজ খান ইমরান তার মনোনয়ন প্রত্যার করেন।

এ ছাড়াও বিকাল ৫টা পর্যন্ত সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১০ এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে দুইজন মনোনয়ন প্রত্যাহার করেন।

এর ফলে নির্বাচনে মেয়র পদে পাঁচজন, সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১০৬ এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৬ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

শুক্রবার (২৭ মে) সকাল ৯টা থেকে কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমিতে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হবে। এ সময় প্রার্থীদেরকে অবশ্যই উপস্থিত থাকতে হবে। এর পর থেকে শুরু হবে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুন।

আরও পড়ুন